Pages

Sunday, January 1, 2012

মিথুন রাশি


মিথুন রাশির আদ্যক্ষর : ক , কা , কি , কী , কু , ছ , ছে , ছো ।
 
২০১২ সাল কেমন যাবে?
কখন আপনার অর্থ আসবে?
 
১। লগ্নের পঞ্চমে শুক্র বক্রী না হয়ে অবস্থান করলে এবং একাদশে শনি থাকলে, অর্থচিন্তা আপনার থাকবে না। ২। এখন আপনার কি দশা আছে দেখুন। দ্বিতীয়, চতুর্থ, পঞ্চম, নবম ও একাদশপতির দশাতে অর্থ হাতে আসে। তবে কথা হলো উপরোক্ত যে কোন পতির দশাই চলুক, রাশিচক্রে সেই গ্রহটি শুভ থাকার দরকার। তাছাড়া দশাধিপতি থেকে অন্তর্দশাপতি দ্বাদশে যদি থাকে, তাহলে অশুভ। ৩। ব্যবসাদারদের অষ্টমপতির দশায় বা অন্তর্দশায় আর্থিক অবস্থা শুভ ফল দেবে। ৪। সপ্তমপতির মহাদশা কালে যদি সপ্তম, অষ্টম, দশম, একাদশ, পঞ্চম বা তৃতীয়পতির অন্তর্দশা হয়, তাহলে ব্যবসায় খুব লাভ হবে। ৫। ষষ্ঠপতির দশায় শ্রমিকগণ বেশী উপার্জনে সক্ষম হতে পারেন। ৬। দ্বিতীয়, চতুর্থ, পঞ্চম, অষ্টম, নবম ও একাদশপতি গোচরে ভ্রমন সময়ে নিজেদের স্বক্ষেত্রে বা একে অপরের ক্ষেত্রে অথবা কোনও কোনও ক্ষেত্রে (ষষ্ঠ, অষ্টম ও দ্বাদশ ছাড়া) অপরের সঙ্গে মিলিত হলে, প্রচুর অর্থ হাতে আসবে। ৭। বৃহস্পতি ও শনির অবস্থানের জন্য যখন সিংহাসন যোগ হবে, তখন প্রচুর অর্থ হাতে আসতে পারে। ৮। দ্বিতীয়পতি যদি দশমে গোচরে চলে আসে ও সেই সময় যদি বৃহস্পতি বা শনি দশম স্থানে থাকে, প্রচুর অর্থ হাতে আসবে। ৯। দশমপতি যে সময়ে ধনস্থানে আসে, বৃহ্সপতি সেইসময় ধনস্থানে থাকলে প্রচুর অর্থ উপার্জন হবে। তবে ধনুলগ্নের পক্ষে এইরকম আয়-উপার্জন সম্ভব হবে না।
 
২০১২ মিথুন রাশির বার্ষিক ভবিষ্যৎ ফল
 
স্বাস্থ্য: বর্ত্তমান বছরে আপনার শরীর খুব একটা ভালো যাবে না। শ্লেষ্মাজনিত রোগে ভুগতে পারেন। ঠান্ডা আপনার প্রধান শত্রু। ঋতু পরিবর্তনের সময়গুলিতে সাবধানে থাকার চেষ্টা করবেন। আহার সংযম ও ঠিক সময়মত খাওয়ার অভ্যাস না করলে অম্লজনিত রোগে কষ্ট পাবেন। বছরের শেষদিকে শ্বাসজনিত রোগে শয্যাশায়ী হতে পারেন।

পারিবারিক ক্ষেত্র: আপনি সবার সঙ্গে মিলেমিশে থাকতে পারেন বলে সংসারে শান্তি বজায় থাকবে। ভাই-বোনের প্রতি স্নেহ-মমতা থাকলেও মাঝে মধ্যে মতানৈক্য দেখা দিতে পারে। তবে তারা আপনাকে সব সময়ই সহযোগিতা করবে। পিতার সঙ্গে সদ্ভাব থাকলেও একটা দুরত্ব বজায় থাকবে। মায়ের স্নেহ ও সহানুভূতি সব সময় পাবেন। আপনার দ্বি-স্বভাবযুক্ত মানসিকতার ফলে দাম্পত্য জীবনে খুব একটা সুখী হবেন না আত্মীয়দের সঙ্গে খুব একটা ঘনিষ্ট যোগাযোগ থাকবে না। যদিও তারা আপনাকে পছন্দই করে।

শিক্ষা: বর্ত্তমান বছরে আপনার উচ্চ-শিক্ষার যোগ থাকলেও আর্থিক কারণে কিছুটা বিঘ্ন ঘটতে পারে। সাধারণ শিক্ষার ক্ষেত্রে সাফল্যলাভ করবেন। সন্তানদের শিক্ষার বিষয়ে সজাগ দৃষ্টি না দিলে তারা অমনোযোগী ও অকৃতকার্য্য হবে।

ব্যবসা: বর্ত্তমান বছরে বিভিন্ন দিক থেকে উপার্জনের চেষ্টা করবেন। চাকরী অথবা ব্যবসা উভয়ক্ষেত্রেই আপনার শুভ। আপনার কর্মকুশলতা ও নিষ্ঠার দ্বারা উর্দ্ধতন কর্তৃপক্ষের নজর কাড়বেন। আপনার আগ্রহ ও বুদ্ধি দ্বারা ব্যবসায় প্রতিষ্ঠিত হবেন। আমদানী-রপ্তানী, ঠিকাদারী ও এজেন্সী ব্যবসায় লাভবান হতে পারেন। ব্যবসায় কাউকে বেশি বিশ্বাস করবেন না। প্রতারিত হওয়ার সম্ভাবনা আছে। ব্যবসাক্ষেত্রে আপনার কিছু শত্রু সৃষ্টি হতে পারে। নিজের পরিশ্রম ও বুদ্ধির দ্বারা অগ্রসর হবেন। অংশীদারী ব্যবসা আপনার পক্ষে শুভ নয়।

ভ্রমণ: চাকরী বা ব্যবসা উপলক্ষ্যে ভ্রমণ হতে পারে। তবে সাবধানে চলাফেরা করবেন। অহেতুক ঝামেলায় জড়িয়ে পড়তে পারেন। শারীরিক ও আর্থিক ক্ষতি হওয়ার সম্ভাবনা।
মিথুন রাশির ২০১২ সালের দৈনন্দিন ফলাফল
 
জানুয়ারী – ২০১২ (৩১ দিন)

১-২-৩: কাজকর্মে নতুন সুযোগ আসবে। কোন বিশিষ্ট ব্যক্তির সঙ্গে পরিচয় হবে। এজেন্সী ব্যবসায় লাভ করতে পারবেন। দাম্পত্য কলহের সম্ভাবনা।

৪-৫-৬: আয় উপার্জন ভাল হলেও ব্যয়বৃদ্ধির জন্য চিন্তা থাকবে। কোন সমস্যার সমাধান করতে পারবেন। শিক্ষার্থীদের শুভ।

৭-৮-৯: হঠাৎ কোন শুভ সংবাদ পেতে পারেন। পারিবারিকক্ষেত্র শুভ হলেও ব্যয়বশতঃ চিন্তা থাকবে। প্রতিযোগিতামূলক পরীক্ষায় সফল হবেন।

১০-১১-১২: রাজনৈতিক ও সামাজিক কাজে সুনাম অর্জন করবেন। ঠিকাদারী ব্যবসায় অর্থবিনিয়োগ করতে হতে পারে। চাকরীক্ষেত্রে সহকর্মীদের সহযোগিতা পাবেন।

১৩-১৪-১৫: কোন অপ্রিয় সংবাদে মন চঞ্চল হবে। মানসিক ঔদাসিন্যে কিছু কাজের ক্ষতি হতে পারে। বিদ্যুৎ থেকে সাবধানে থাকবেন।

১৬-১৭-১৮: সময়টা খুব একটা ভালো যাবে না। আত্মীয় কলহ হতে পারে। সরকারী কাজে পরিশ্রম বৃদ্ধি পাবে। পিতার শরীর ভালো যাবে না।

১৯-২০-২১: কোন নিকট আত্মীয়ের কোন সম্পত্তি লাভ করতে পারেন। ছাত্র-ছাত্রীদের পক্ষে শুভ সময় বলা যায়। প্রেম-প্রীতির ক্ষেত্রে বদনাম হতে পারে।

২২-২৩-২৪: পাওনা অর্থ হাতে এলেও সঞ্চয় করতে পারবেন না। দৈনন্দিন কাজকর্মে পরিশ্রম বৃদ্ধি পাবে। কোন ভ্রাতার বিষয়ে চিন্তায় থাকবেন।

২৫-২৬-২৭: বিভিন্ন চিন্তার মধ্যে থাকতে হবে। চাকরীক্ষেত্রে রাজনৈতিক মতভেদ দেখা দিতে পারে। তর্ক-বিতর্ক এড়িয়ে চলবেন। স্বাস্থ্য ভালো যাবে না।

২৮-২৯: কোন সমস্যার সমাধান করতে পারবেন। পারিবারিক শুভ হলেও মাতার স্বাস্থ্য নিয়ে চিন্তায় থাকবেন। নতুন কোন কাজের সুযোগ আসতে পারে।

৩০-৩১: কোন সন্তানের জন্য অর্থব্যয়। বেসরকারী চাকরীতে বদলীর সম্ভাবনা। পারিবারিক চিন্তায় বিব্রত হতে পারেন। স্বাস্থ্য ভালোই থাকবে।
ফেব্রুয়ারী – ২০১২ (২৯ দিন)

১-২-৩: কোন পারিবারিক কাজে ব্যস্ত হতে হবে। ব্যস্ততার ফলে কাজে কিছু ভুল ভ্রান্তি ঘটতে পারে। চাকরীক্ষেত্রে সহকর্মীদের সহানুভূতি লাভ করবেন।

৪-৫-৬: ছাত্র-ছাত্রীদের শুভ সময়। হঠাৎ কিছু অর্থব্যয় হবে। কোন আত্মীয় সমস্যায় জড়িয়ে পড়তে পারেন। আপনার কোন প্রতিভার সম্মান পাবেন।

৭-৮-৯: বিভিন্ন দিক থেকে সাফল্য ও সুনাম পাবেন। পারিবারিক আনন্দ বজায় থাকবে। আমদানী-রপ্তানী ব্যবসায় লাভ করবেন।

১০-১১-১২: কোন অনুষ্ঠানে যোগদানের ফলে একাধিক নারীর সঙ্গে মেলামেশা হবে। সরকারী চাকরীতে কাজের চাপ বৃদ্ধি পাবে। ভ্রমনযোগ আছে।

১৩-১৪-১৫: সামাজিক সম্মান লাভ করবেন। কোন বিশিষ্ট ব্যক্তির সাহায্য লাভ করবেন। আর্থিক অবস্থা ভালো হলেও ব্যয়বশতঃ সঞ্চয় হবে না।

১৬-১৭-১৮: ব্যয়বাহুল্যবশতঃ দাম্পত্য কলহ দেখা দিতে পারে। অপরিচিত লোকের দ্বারা অশান্তি। কাজকর্মে কিছু ভুল-ভ্রান্তি দেখা দিতে পারে।

১৯-২০-২১: কিছু কিছু বাধার সম্মুখীন হবেন। চন্দ্র অশুভ ফল প্রদান করবে। আর্থিক চিন্তায় বিব্রত হতে পারেন। পিতার সহযোগিতা পাবেন।

২২-২৩-২৪: কাজকর্মে ক্ষতি হবার ফলে অর্থক্ষতি । হঠাৎ কারো সঙ্গে কলহ বিবাদ হতে পারে। নিজেকে সংযত রাখবেন। নতুন কাজের যোগাযোগ হবে।

২৫-২৬-২৭: চাকরীক্ষেত্রে বদলীর সম্ভাবনা। খাদ্যদ্রব্য সরবরাহে লাভের আশা আছে। অত্যধিক চিন্তায় রক্ত-চাপ বৃদ্ধি পেতে পারে।

২৮-২৯: দৈনন্দিন কাজে সাফল্য আসবে। পাওনা অর্থ হাতে আসার ফলে চিন্তা কিছুটা কমবে। কোন সন্তানের ব্যাপারে উদ্বেগ থাকবে।
মার্চ – ২০১২ (৩১ দিন)

১-২-৩: কোন ঘটনায় মন চঞ্চল হবে। গ্রহের প্রভাবে কাজকর্মে কিছু বাধা-বিঘ্ন আসবে। কলহ বিবাদ এড়িয়ে চলবেন। বায়ুরোগে কষ্ট পেতে পারেন।

৪-৫-৬: কিছু কাজ অসমাপ্ত থেকে যাবে। চাকরীক্ষেত্রে সুনাম পাবেন। ঠিকাদারী ব্যবসাতে শুভ ফল। কেউ আপনার সঙ্গে বিশ্বাসঘাতকতা করতে পারে।

৭-৮-৯: কোন শুভযোগের আশা করতে পারেন। সমস্যা এলেও সমাধান হবে। কোন কারণে অর্থব্যয় হতে পারে। পারিবারিক শুভ।

১০-১১-১২: অসমাপ্ত কাজ শেষ করার ফলে মানসিক শান্তি পাবেন। শুক্রের প্রভাবে একাধিক নারীর সঙ্গে পরিচিত হবেন। আর্থিক অবস্থার উন্নতি হবে।

১৩-১৪-১৫: কোন বন্ধুর সাহায্যে নতুন কাজের যোগাযোগ হবে। চাকরীতে মন বসবে না। নিজের প্রতিভার সামাজিক স্বীকৃতি পাবেন।

১৬-১৭-১৮: পারিবারিক কোন সমস্যঅর সমাধান করবেন। ভাই-বোনদের সহযোগিতা পাবেন। ব্যবসায় কিছু মন্দাভাব দেখা দিতে পারে।

১৯-২০-২১: দাম্পত্য কলহে সংসারে বিতৃষ্ণা দেখা দিতে পারে। নিজেকে সংযত রাখবেন। তর্ক-বিবাদ এড়িয়ে চলুন। সময়টা ভালো যাবে না।

২২-২৩-২৪: কোন সন্তানের ব্যাপারে চিন্তা হবে। চাকরীক্ষেত্রে সহকর্মীদের সহযোগিতা পাবেন। ব্যবসায়ে শত্রু বৃদ্ধি পাবে। স্বাস্থ্য মধ্যম।

২৫-২৬-২৭: কাজকর্মে সাফল্য এলেও ব্যয়বৃদ্ধির ফলে চিন্তা বাড়বে। ব্যবসায়ে অর্থ বিনিয়োগের জন্য ঋণ হতে পারে। পিতার সহযোগিতা পাবেন।

২৮-২৯: হঠাৎ কোন সংবাদে মানসিক বিষাদ দেখা দিতে পারে। অনেক কাজ অসম্পূর্ণ থেকে যাবে। সমস্যঅ এলেও বিব্রত হবেন না।

৩০-৩১: চাকরীতে পদোন্নতি সহ বদলীর সম্ভাবনা আছে। প্রযুক্তিবিদদের বিদেশ যাওয়ার সুযোগ আসবে। চিকিৎসক ও উকিলদের শুভ।
এপ্রিল – ২০১২ (৩০ দিন)

১-২-৩: সরকারী ও বেসরকারী কাজে দায়িত্ব ও পরিশ্রম বৃদ্ধি পাবে। অনাদায়ী কিছু অর্থ আদায় হবে। পারিবারিক সহযোগিতা লাভ করবেন।

৪-৫-৬: আর্থিক অবস্থার কিছু পরিবর্তন হবে। আপনার চঞ্চলতার ফলে কিছু সুযোগ হাতছাড়া হতে পারে। ঔষধ ব্যবসায় লাভবান হবেন।

৭-৮-৯: কোন সামাজিক অনুষ্ঠানে অনেকের সাথে পরিচয় হবে। কোন সংবাদে আনন্দ পাবেন। আমদানী-রপ্তানী কাজে লাভবান হবেন।

১০-১১-১২: সরকারী চাকরীতে রাজনৈতিক বিবাদে জড়িয়ে পড়তে পারেন। চন্দ্র অশুভ স্থানে থাকার ফলে বাধা-বিঘ্ন আসতে পারে।

১৩-১৪-১৫: ঠিকাদারী ব্যবসায় প্রতিযোগিতা দেখা দিবে। মানসিক অস্থিরতায় কিছু ক্ষতি হলেও শুভফল পাবেন। অসৎ সংসর্গ ত্যাগ করবেন।

১৬-১৭-১৮: আপনার ব্যবহারে অনেকে আকৃষ্ট হবে। বিশিষ্ট ব্যক্তির সহায়তায় নতুন কোন সুযোগ পাবেন। সঠিক সিদ্ধান্ত নিতে ভুল করবেন না।

১৯-২০-২১: আর্থিক অবস্থার কিছুটা উন্নতি হলেও ব্যয়বাহুল্যের ফলে সঞ্চয় করতে পারবেন না। দৈনন্দিন কাজের চাপ বৃদ্ধি পাবে।

২২-২৩-২৪: হঠাৎ কোন সংঘর্ষে আঘাতপ্রাপ্তির সম্ভাবনা। কাজকর্মে ক্ষতি ও অর্থব্যয়। কোন বন্ধু বা আত্মীয়ের সহযোগিতা লাভ করবেন।

২৫-২৬-২৭: মজুতদারী ব্যবসায় কিছু অর্থ হাতে আসবে। কোন সন্তানের জন্য গর্বিত হবেন। চাকরীক্ষেত্র শুভ হলেও পারিবারিক চিন্তা থাকবে।

২৮-২৯-৩০: পরিবারের কারোর স্বাস্থ্যের জন্য ব্যস্ততা বাড়বে ও অর্থব্যয়। বস্ত্র ব্যবসায়ীদের লাভের সুযোগ। পুরানো সম্পত্তি ফিরে পেতে পারেন।
মে – ২০১২ (৩১ দিন)

১-২-৩: ছাত্র-ছাত্রীদের পক্ষে সময়টা শুভ। আপনার নিষ্ঠা ও পরিশ্রমের দ্বারা অনেক কাজ সম্পূর্ণ করতে পারবেন। সামাজিক সম্মান বৃদ্ধি পাবে।

৪-৫-৬: চাকরীক্ষেত্র শুভ হলেও ব্যবসায় প্রতিযোগিতা থাকবে। বাড়ীতে আত্মীয় সমাগমে ব্যস্ত থাকতে পারেন। কারো দ্বারা প্রতারিত হতে পারেন।

৭-৮-৯: নতুন কাজে পরিশ্রম বেশী হবে। রাজনীতিতে প্রভাব ও প্রতিপত্তি লাভ। পারিবারিক সমস্যা থাকলেও স্ত্রীর সহানুভূতি পাবেন।

১০-১১-১২: কোন কারনে পিতার সঙ্গে মতানৈক্য দেখা দিতে পারে। চাকরীক্ষেত্রে সবার সহযোগিতা পেলেও ব্যবসায়ে ঋণ হতে পারে।

১৩-১৪-১৫: মানসিক অবসাদে অনেক কাজ অসম্পূর্ণ থেকে যেতে পারে। চাকরীতে সাময়িক সমস্যা দেখা দিতে পারে। উদ্যমহীন হবেন না।

১৬-১৭-১৮: কোন আত্মীয় সমস্যায় ব্যস্ত হতে হবে। নুতন কোন কাজের ঝুকি নেবেন না। বৃহস্পতি শুভ থাকলে সবদিক থেকে শুভ ফল পাবেন।

১৯-২০-২১: পারিবারিক শান্তি বজায় থাকবে। নতুন কোন পরিকল্পনা করতে পারেন। বিশিষ্ট ব্যক্তির সহযোগিতা লাভ করবেন।

২২-২৩-২৪: আপনার অমনযোগিতার ফলে কোন সুযোগ হাতছাড়া হতে পারে। অহেতুক চিন্তায় নিজের ক্ষতি করবেন না। প্রেমে আনন্দলাভ।

২৫-২৬-২৭: মাথা ঠান্ডা রেখে কাজ করলে সফলতা অবশ্যই পাবেন। পাওনা অর্থ পেতে বিলম্ব হবে। বন্ধুদের দ্বারা মানসিক শান্তি পাবেন।

২৮-২৯: চাকরী বা ব্যবসা উপলক্ষ্যে বাইরে যেতে হতে পারে। পারিবারিক শুভ হলেও স্ত্রীর স্বাস্থ্যের জন্য চিন্তা থাকবে। অনাদায়ী অর্থ কিছু আদায় হবে।

৩০-৩১: মজুতদারী ও ঠিকাদারী কাজে লাভবান হবেন। অসৎ সঙ্গ ত্যাগ করলে উপকৃত হবেন। পরিশ্রম বেশী হবার ফলে ক্লান্তি অনুভব করবেন।
জুন – ২০১২ (৩০ দিন)

১-২-৩: পারিবারিক শান্তিতে মানসিক প্রফুল্লতা আসবে। ঠিকাদারী ব্যবসায় প্রসার লাভ হবে। সামাজিক সম্মান লাভ করবেন।

৪-৫-৬: বেকারদের চাকরীর সুযোগ আসবে। কোন কাজে বিশেষ বুৎপত্তি লাভ করবেন। ব্যবসায়ে প্রতিযোগিতা বৃদ্ধি পাবে।

৭-৮-৯: মনের কোন আশা পূরণ হতে পারে। কাজকর্মে প্রসার লাভ হবে। আর্থিক উন্নতির যোগ আছে। ঘাড়ের ব্যাথায় কষ্ট পেতে পারেন।

১০-১১-১২: চাকরীক্ষেত্রে সমস্যা দেখা দিতে পারে। সরকারী কাজে দায়িত্ব বৃদ্ধি পাবে। বিপরীত লিঙ্গের দ্বারা ক্ষতির সম্ভাবনা।

১৩-১৪-১৫: কাজকর্মে প্রসার লাভ হবে। কোন নতুন বন্ধু লাভ করবেন। কোন প্রতিযোগিতায় সম্মান ও পুরস্কার লাভ।

১৬-১৭-১৮: শত্রু দ্বারা মিথ্যা বদনাম হতে পারে। দৈনন্দিন কাজে মন বসবে না। ব্যবসায়ে অর্থ পেতে বিলম্ব হবে।

১৯-২০-২১: বেসরকারী কাজে পরিশ্রম বৃদ্ধি পাবে। আপনার জেদের ফলে সংসারে অশান্তি দেখা দিতে পারে। অংশীদারী ব্যবসায় মতভেদ।

২২-২৩-২৪: কোন অসৎকর্মে জড়িয়ে পড়তে পারেন। নিজেকে সংশোধন করলে উপকৃত হবেন। পরিবারের কারোর স্বাস্থ্যের জন্য চিন্তা হবে।

২৫-২৬-২৭: কোন ধর্মীয় সংস্থায় যুক্ত হয়ে মানসিক প্রশান্তি লাভ করবেন। নতুন কোন ব্যবসায়ের পরিকল্পনা করতে পারেন। স্বাস্থ্যভাব শুভ।

২৮-২৯-৩০: পরিশ্রম ও উৎসাহের ফলে কাজকর্মে প্রসার লাভ হবে। কোন আত্মীয়ের সহযোগিতা পাবেন। আর্থিক চিন্তা থাকলেও অসুবিধে হবে না।
জুলাই – ২০১২ (৩১ দিন)

১-২-৩: সম্পত্তি বিষয়ে কিছু সমস্যা আসতে পারে। ভ্রাতাদের সহযোগিতা পাবেন। দৈনন্দিন কাজ কিছু অসম্পূর্ণ থেকে যেতে পারে।

৪-৫-৬: অশুভ গ্রহের প্রভাবে কাজকর্মে কিছু বিঘ্ন আসতে পারে। ধর্মের প্রতি আগ্রহ বৃদ্ধি পাবে। সমস্যা এলেও বিব্রত হবেন না।

৭-৮-৯: পাওনা অর্থ কিছু হাতে আসার ফলে আর্থিক চিন্তা কমবে। ব্যবসায়ে অর্থ বিনিয়োগ লাভের অঙ্ক বাড়বে। সন্তানদের শিক্ষায় উন্নতি।

১০-১১-১২: নিজেকে সংযত রাখবেন। ভাগ্যের দিক থেকে শুভ নয়। সমস্যা এলেও বিব্রত হবেন না। স্ত্রীর সহানুভূতি লাভ করবেন।

১৩-১৪-১৫: পারিবারিক কাজে ব্যস্ত থাকবেন। চাকরীক্ষেত্রে পরিশ্রম বৃদ্ধি পাবে। ব্যবসায় প্রতিযোগিতা ও শত্রু বৃদ্ধি পাবে। রাস্তাঘাটে সাবধানে চলাফেরা করবেন।

১৬-১৭-১৮: দৈনন্দিন কাজে সাফল্যলাভ করবেন। নিজের গোপন কথা কারোর কাছে প্রকাশ করবেন না। প্রতারিত হবার সম্ভাবনা আছে।

১৯-২০-২১: নতুন কোন কাজের দায়িত্ব পাবেন। আর্থিক দিক থেকে লাভ হবে। কাজ শেষ করবেন না। প্রতারিত হবার সম্ভাবনা আছে।

২২-২৩-২৪: বেকারদের কাজের সুযোগ আসবে। কোন নারীর প্রতি আকর্ষণ অনুভব করবেন। কাউকে ঋণ দিলে ফেরৎ পেতে বিলম্ব হবে।

২৫-২৬-২৭: রাজনৈতিক বিবাদে জড়িয়ে পড়তে পারেন। পারিবারিক সমস্যঅ দেখা দিবে। কলহ-বিবাদ এড়িয়ে চলবেন। আপনার রাশ্যাধিপতি বুধ সহায় হবেন।

২৮-২৯: গৃহে নতুন কোন জিনিস আসতে পারে। পারিবারিক শান্তি বজায় থাকবে। চাকরীতে পদোন্নতির যোগ আছে।

৩০-৩১: পরিবারের কারোর স্বাস্থ্যের অবনতি ঘটবে। অর্থব্যয় ও পরিশ্রম হবে। ধৈর্য্য হারাবেন না। কোন বন্ধুর সহযোগিতা পাবেন।
আগস্ট – ২০১২ (৩১ দিন)

১-২-৩: পারিবারিক সম্পত্তির জন্য কোন অপ্রিয় ঘটনা ঘটতে পারে। উপার্জন ভালো হলেও ব্যয়াধিক্যের ফলে চিন্তা বাড়বে। প্রেমে আনন্দলাভ।

৪-৫-৬: কাজের চাপ থাকার ফলে সব কাজ সম্পূর্ণ করতে পারবেন না। গৃহ নির্ম্মানকারীদের নতুন কাজের সুযোগ আসবে। স্বাস্থ্যের দিক খেয়াল রাখবেন।

৭-৮-৯: বস্ত্র ব্যবসায়ীদের লাভের আশা আছে। সন্তানের শিক্ষার বিষয়ে উদ্বিগ্ন হতে পারেন। সরকারীকাজে দায়িত্ব বৃদ্ধি।

১০-১১-১২: চাকরীক্ষেত্রে কর্তৃপক্ষের সঙ্গে মতবিরোধ দেখা দিতে পারে। আর্থিক অবস্থা ভালো যাবে না। ভ্রাতা বা স্ত্রীর সহযোগিতা পাবেন।

১৩-১৪-১৫: কোন সংবাদে মানসিক আনন্দ পাবেন। কিছু পাওনা অর্থ হাতে আসবে। সামাজিক কাজে ব্যস্ত হতে পারেন।

১৬-১৭-১৮: চাকরীক্ষেত্রে সমস্যার সমাধান হবে। কোন ব্যক্তির দ্বারা ব্যবসায়ে নতুন যোগাযোগ হতে পারে। দাম্পত্য জীবন শুভ।

১৯-২০-২১: সাবধানে চলাফেরা করবেন। দুর্ঘটনার যোগ আছে। প্রসাধন ও মজুতদারী ব্যবসায় লাভবান হবেন। প্রেমে বদনাম।

২২-২৩-২৪: কাজের চাপ বেশী থাকার ফলে কিছু কাজ অসম্পূর্ণ থেকে যাবে। অর্থ পেতে বিলম্ব হতে পারে। পিত্তাধিক্যে কষ্ট পাবেন।

২৫-২৬-২৭: শারীরিক অবসাদে কাজকর্মে বিলম্ব দেখা দিতে পারে। কোন বন্ধুর সহযোগিতা পাবেন। চাকরীক্ষেত্রে বদলীর সম্ভাবনা।

২৮-২৯: নতুন কাজের সুযোগ আসতে পারে। অযথা উত্তেজিত হয়ে নিজের শরীরের ক্ষতি করবেন না। ভ্রমণে আনন্দ লাভ।

৩০-৩১: চন্দ্র শুভ থাকার ফলে সবদিকে শুভ ফল পাবেন। অসম্পূর্ণ কাজ শেষ করতে পেরে শান্তি পাবেন। আর্থিক অসুবিধে হবে না।
সেপ্টেম্বর – ২০১২ (৩০ দিন)

১-২-৩: ইঞ্জিনিয়ারদের পদোন্নতি হবে। সামাজিক ও রাজনৈতিক দিক থেকে সুনাম পাবেন। পারিবারিক শুভ হলেও মাতার শরীর ভালো যাবে না।

৪-৫-৬: দৈনন্দিন কাজকর্ম ঠিকমত হলেও আশানুরূপ অর্থ পাবেন না। চাকরীক্ষেত্রে বোনাস নিয়ে অসন্তোষ দেখা দেবে। শিক্ষায় শুভ।

৭-৮-৯: গৃহে আত্মীয় সমাগমে অর্থ ব্যয়। ভগ্নী বা কন্যার বিবাহের যোগাযোগ হতে পারে। ব্যবসায়ীদের শুভ বলা যায়।

১০-১১-১২: চাকরীক্ষেত্রে ও ব্যবসায় পরিশ্রম বেশী হবে। শারীরিক ক্লান্তি দেখা দিতে পারে। বন্ধুদের দ্বারা আনন্দলাভ।

১৩-১৪-১৫: কোন স্ত্রীলোকের দ্বারা সংসারে অশান্তি দেখা দিতে পারে। কলহ-বিবাদে নিজেকে জড়াবেন না। উদরপীড়ায় কষ্ট পাবেন।

১৬-১৭-১৮: উপার্জন ভালো হলেও পারিবারিক সমস্যা আসতে পারে। শত্রুপক্ষ ক্ষতির চেষ্টা করতে পারে। উগ্রতা ত্যাগ করবেন।

১৯-২০-২১: হঠাৎ আর্থিক অসুবিধা দেখা দিতে পারে। কোন কারণে ঋণ করতে হবে। নতুন যোগাযোগে আশান্বিত হতে পারেন।

২২-২৩-২৪: রাজনীতিতে অনেকের সমর্থন ও সহযোগিতা পাবেন। মজুতদারী ব্যবসায় লাভবান হবেন। শিক্ষার্থীদের শুভ বলা যায়।

২৫-২৬-২৭: নতুন কোন ব্যবসার পরিকল্পনা করতে পারেন। কোন ব্যক্তির আর্থিক সহযোগিতা পাবেন। দাম্পত্য জীবন সুখের হবে।

২৮-২৯-৩০: আপনার সময়ের পরিবর্তন আসছে। ধৈর্য্য ধরে থাকলে সব সমস্যার সমাধান হবে। স্বাস্থ্য শুভ।
অক্টোবর – ২০১২ (৩১ দিন)

১-২-৩: দৈনন্দিন কাজে পরিশ্রম বেশী হলেও সাফল্য লাভ করবেন। অর্থ হাতে এলেও চিন্তায় থাকবেন। বর্তমানে নতুন কোন কাজে অর্থ বিনিয়োগ নয়।

৪-৫-৬: ব্যবসায় সমস্যা এলেও সমাধান করতে পারবেন। দৈনন্দিন কাজে সাফল্যের ফলে মানসিক আনন্দ পাবেন। স্ত্রীর স্বাস্থ্য নিয়ে চিন্তা।

৭-৮-৯: কোন নারীর প্রতি আকর্ষণ অনুভব করতে পারেন। চাকরীক্ষেত্রে সহকর্মীদের সহযোগিতা পাবেন। ঠিকাদারী ব্যবসায় লাভ হবে।

১০-১১-১২: মানসিক অস্থিরতার ফলে কিছু সুযোগ হাতছাড়া হতে পারে। সঠিক সিদ্ধান্ত নিতে ভুল করবেন না। ছাত্র-ছাত্রীদের শুভ সময়।

১৩-১৪-১৫: দৈনন্দিন কাজের চাপ বৃদ্ধির ফলে কর্মী নিয়োগ করতে হতে পারে। আর্থিক অবস্থার কিছু পরিবর্তন হবে। ভ্রমণে আনন্দ পাবেন।

১৬-১৭-১৮: কারো সংসর্গে পড়ে বদনাম হতে পারে। কেউ আপনার ক্ষতি করার চেষ্টা করবে। পারিবারিক সহযোগিতা পাবেন।

১৯-২০-২১: ব্যবসা প্রসারের জন্য ঋণ হতে পারে। চাকরী ক্ষেত্রে পরিবর্তনের সম্ভাবনা। বিশিষ্ট ব্যক্তির সহযোগিতা পাবেন।

২২-২৩-২৪: মজুতদারী ও ঠিকাদারী ব্যবসায় লাভ হবে। সতর্ক থাকবেন কারো দ্বারা প্রতারিত হতে পারেন। অনাদায়ী অর্থ কিছু হাতে আসবে।

২৫-২৬-২৭: ব্যবসায়ের কিছু ঋণ পরিশোধ করতে পারবেন। চাকরীক্ষেত্রে উন্নতির যোগ আছে। অসৎসঙ্গ ত্যাগ করলে শুভ ফল পাবেন।

২৮-২৯: কোন সংবাদে মন প্রফুল্ল হবে। শিক্ষাক্ষেত্রে সাময়িক বিঘ্ন দেখা দিতে পারে। দেহে আঘাত লাগার সম্ভাবনা।

৩০-৩১: কোন আত্মীয়ের বিয়োগে মানসিক কষ্ট পেতে পারেন। কাজকর্মে অবসাদ আসতে পারে। অহেতুক চিন্তা করবেন না।
নভেম্বর – ২০১২ (৩০ দিন)

১-২-৩: নতুন কোন ব্যবসার ঝুকি নেবেন না। সময়টা শুভ নয়। চাকরীক্ষেত্রে বিঘ্ন দেখা দিতে পারে। স্ত্রীর সহানুভূতি লাভ করবেন।

৪-৫-৬: কাউকে কোন ঋণ দেবেন না বা কারোর জামিনদার হবেন না। পারিবারিক অশান্তিতে মেজাজ ক্ষুন্ন হতে পারে। স্বাস্থ্যভাব মধ্যম।

৭-৮-৯: হাতে কিছু অর্থ এলেও চিন্তায় থাকবেন। গৃহে আত্মীয় সমাগমে অর্থব্যয় ও ব্যস্ত হতে হবে। ঠান্ডা মাথায় কাজ করলে সাফল্য আসবে।

১০-১১-১২: নিজের কোন ভুলের জন্য আফশোস করবেন। অত্যধিক পরিশ্রমের ফলে ক্লান্তি আসতে পারে। দূরে ভ্রমণে গেলে মানসিক শান্তি পাবেন।

১৩-১৪-১৫: অবসাদের ফলে অনেক কাজ অসম্পূর্ণ থেকে যেতে পারে। নিজের মধ্যে উৎসাহ আনুন। সামনে অনেক সুযোগ আসবে।

১৬-১৭-১৮: সম্পত্তি বিষয়ে পিতার সঙ্গে মতবিরোধ দেখা দিতে পারে। নিজের জেদে কোন কাজ করবেন না। নিজেকে সংযত রাখবেন।

১৯-২০-২১: পারিবারিক সমস্যা থাকলেও স্ত্রীর সহানুভূতি পাবেন। খাদ্যদ্রব্য ব্যবসায়ে লাভ হবে। কোন শুভ সংবাদ পেতে পারেন।

২২-২৩-২৪: কোন বন্ধুর সঙ্গে বিবাদ হতে পারে। ব্যবসায় মন্দাভাব দেখা দিতে পারে। নিজের কোন ভুলের ফলে আর্থিক ক্ষতি।

২৫-২৬-২৭: পারিবারিক সমস্যার সমাধান হবে। কাজকর্মের সাফল্যের ফলে হাতে অর্থ আসবে। চাকরীক্ষেত্রে সুনাম পাবেন।

২৮-২৯-৩০: আর্থিক সমস্যা মিটলেও সঞ্চয় হবে না। ব্যয়বাহুল্যের ফলে চিন্তা বৃদ্ধি পাবে। স্ত্রীর সঙ্গে ভুল বোঝাবুঝি হতে পারে।
ডিসেম্বর – ২০১২ (৩১ দিন)

১-২-৩: ছাত্র-ছাত্রীদের পক্ষে সময়টা শুভ। চাকরীক্ষেত্র শুভ হলেও ব্যবসায় প্রতিযোগিতা বৃদ্ধি পাবে। আপনার ব্যবহারে অনেকে আকৃষ্ট হবেন।

৪-৫-৬: কাজকর্মে আংশিক সাফল্য পাবেন। বিজ্ঞান ও গবেষণামূলক কাজে সাফল্যলাভ করবেন। প্রসাধন ও মজুতদারীতে লাভ হবে।

৭-৮-৯: নতুন কোন কাজের সুযোগ আসতে পারে। বেকারদের চারকীর সুযোগ আসবে। আপনার উদারতায় কিছু অর্থ ব্যয় হবে।

১০-১১-১২: কাজকর্মের চাপে পরিশ্রম বেশী হবে। আর্থিকভাব শুভ বলা যায়। কাউকে বেশী বিশ্বাস করলে ঠকতে হবে।

১৩-১৪-১৫: কোন ভ্রাতার সঙ্গে মতবিরোধ হতে পারে। চাকরীক্ষেত্র শুভ হলেও ব্যবসায় মন্দাভাব দেখা দিবে। নিজের শরীরে যত্ন নেবেন।

১৬-১৭-১৮: সামাজিক কাজে ব্যস্ত থাকবেন। সন্তানের শিক্ষার ব্যাপারে উদ্বেগ দেখা দিতে পারে। রাজনৈতিক সংঘর্ষ এড়িয়ে চলবেন।

১৯-২০-২১: কোন কারণে মানসিক শান্তি বিঘ্নিত হতে পারে। পরিবারের সহানুভূতি লাভ করবেন। চাকরীক্ষেত্রে অশান্তি হতে পারে।

২২-২৩-২৪: কোন সমস্যার সমাধান করতে পারবেন। বিশিষ্ট ব্যক্তির সহযোগিতায় ব্যবসার প্রসার ঘটবে। প্রেমে আনন্দ লাভ।

২৫-২৬-২৭: হঠাৎ মায়ের স্বাস্থ্যের অবনতিতে ব্যস্ত হবেন। অনেক কাজ অসম্পূর্ণ থেকে যাবে। মাথা ঠান্ডা রেখে কাজ করবেন।

২৮-২৯: চাকরীক্ষেত্রে সমস্যা মেটাতে পারবেন। সহকর্মীদের সহযোগিতা পাবেন। পারিবারিক অবস্থার উন্নতি ঘটবে। আর্থিক শুভ।

৩০-৩১: বেসরকারী চাকরীতে পদোন্নতি হতে পারে। বিদেশ যাবার সম্ভাবনা আছে। ব্যবসায় মন্দা থাকলেও উন্নতির যোগ দেখা যায়। 
 
উল্লেখিত ফলাফল নারীদের জন্য সমানভাবে প্রযোজ্য হবে।

ব্যক্তিগত জন্ম সময় অনুসারে গ্রহ সংস্থান এবং তদানুসার দশা-অন্তর্দশা, অষ্টবর্গ, ষন্নাড়ীচক্র, ত্রিপাপচক্র, সপ্তশূন্য বিচার, ষোড়ষবর্গ বিচার প্রভৃত ফলকে স্থিরভাগ্যফল বলে। সুতরাং সুক্ষ্ণ স্থির অথবা সুক্ষ্ণ অস্থরি ভাগ্যফল জানত হলে ব্যক্তিগত কোষ্ঠী অথবা সাল, মাস, তারখি, সময় এবং জন্মস্থান একান্ত প্রয়োজন। যাদের সঠিক জন্ম তারখি জানা নাই তারা হস্তকররেখাসহ বহুবধি বিচাররে মাধ্যম জানতে পারবনে। ভাগ্য বলতে এখানে সুসময় এবং দুঃসময়কে বুঝানো হয়ছে। ড. হাসান কবির ভাগ্য গণনা করনে না। তিনি সুসময় ও দুঃসময় গণনা কর থাকেন। রমনী বা নারীশ্রেনীগণ বিবাহিত ও অবিবাহিত স্থলে বিবাহিতা অবিবাহিতা পড়ে নিবেন। এরুপ সর্বক্ষেত্রে লিঙ্গান্তর পরবির্তন করে পড়ে নিবেন। যেমন : স্ত্রীর স্থলে স্বামী ইত্যাদি ইত্যাদি।

মিথুন রাশির প্রকৃতি (চন্দ্রস্তিত রাশি অর্থাৎকোষ্ঠী মতে) পত্রিকা মতে নয়

দৈহিক গঠনঃ নাতিদীর্ঘ, নাতিহৃস্ব, একহারা পুষ্টকায় দেহ, দীর্ঘ ও উচ্চ নাসিকা, উজ্জ্বল চক্ষুদ্বয়, মাংসল পদদ্বয়, বায়ুপ্রকৃতি ও হরিদ্রাবর্ণ।

স্বরূপঃ বুধের ক্ষেত্র, দ্বি-স্বভাব, বায়ুরাশি, পশ্চিমদিক ও শীর্ষোদয় কালপুরুষের বাহুদ্বয়। মৃগশিরার ৬ ডিগ্রী ৪০ মিনিট, আদ্রার ১৩ ডিগ্রী ২০ মিনিট এবং পুনর্বসুর ১০ ডিগ্রী নিয়ে মিথুন রাশি গঠিত।

মিথুন রাশির বৈশিষ্ট্যঃ মিথুন রাশির ছবি- নারী ও পুরুষের যৌনমিলনের ছবি। অর্থাৎ সৃষ্টির জন্যই এদের প্রচেষ্টা। বড় রহস্যপূর্ণ এই রাশি। অথচ দেখা যায় অধিকাংশ ক্ষেত্রে মিথুন রাশির নারী কিংবা পুরুষের সন্তানচিন্তা, সন্তান কষ্ট অথবা সন্তানহীনতা তাদের জীবনে দুঃখের ছায়া ফেলে। এ রাশির মধ্যে যেমন পুরুষের দৃঢ়তা, কর্মশক্তি ও উৎপাদনশীল শক্তি রয়েছে, তেমনি রয়েছে নারীসুলভ নম্রতা, ভালবাসা এবঙ স্নেহমমতার রহস্যময় দুর্বলতা। বোধনশক্তির কারক বুধ এই রাশির অধিপতি। বুধের মধ্যে রয়েছে বালক-বালিকা-সুলভ স্বাভাবিক ঔৎসুক্য ও প্রসন্নতা। তারা যেমন একটু স্নেহ-মমতা পেলেই খুশী হয়, আনন্দ পায়, মিথুনের জাতক-জাতিকার মধ্যেও রয়েছে সেরূপ মনোভাব। বোধনশক্তির কারক বুধ-মিথুন রাশির জাতক-জাতিকার মধ্যেই এই বোধনশক্তি প্রবল থাকতে পারে। সৃষ্টিধর্মী কাজ, শিল্পীর কাজ, সাহিত্যের কাজ, শিল্প ও সঙ্গীত-নৃত্যাদি কিংবা অভিনয়ে এদের যোগ্যতা থাকে। বিশেষ করে সাহিত্য-শিল্পে তারা কোন না কোনভাবে উন্নতি বা দক্ষতা দেখান। অবশ্য বুধ আর শুক্রের অবস্থান ও জন্মকালীন ঐ দুটি গ্রহের শুভাশুভ শক্তির উপর তা বিশেষ নির্ভর করে। মৃগশিরা, আর্দ্রা ও পুনবর্সু এই তিনটি নক্ষত্র পড়ে এই রাশিতে। আর্দ্রার অধিপতি রাহু। সুতরাং অনুকূল রাহু এই নক্ষত্রের জাতক জাতিকাকে বিশেষ সহায়তা করতে পারে। মৃগশিরা নক্ষত্রের অধিপতি মঙ্গল। মৃগশিরা দেয় সৃষ্টিধর্মী কাজের সাফল্য ও অন্যদের পরিচালনা করার শক্তি। পুনর্বসু নক্ষত্র দেয় মহান সৃষ্টিধর্মী প্রতিভা। বৃহস্পতি এই নক্ষত্রের অধিপতি। সুতরাং বৃহস্পতির অবস্থঅনও চিন্তা করতে হয়। বিশেষ করে রবি, শুক্র ও বুধের (জন্মকালীন অবস্থান ও শক্তির) অবস্থা ও অন্যান্য গ্রহের সঙ্গে তৎকালীন সম্পর্কের উপর জীবনের অনেকখানি নির্ভর করে। দশান্তর্দশা সম্পর্কেও এ কথা খাটে। মিথুনের জাতক সাংবাদিক ও পুস্তক ব্যবসায়ের কাজে শুভ ফল পেতে পারেন। কিন্তু অনেক ক্ষেত্রে বাইরে সরলতা ও ভেতরে কপটতাও (শনি ও শুক্রের অবস্থান) তাদের মধ্যে দেখা যায়। রবি শুভ থাকলে শাসন বিভাগের কাজে তাঁরা বিশেষ দক্ষতা দেখাতে পারেন। রাষ্ট্রদূত অথবা ঐ পদে শুক্র ও রবি শুভ থাকলে বিশেষ সুবিদা হয়।

জাতকের মধ্যে উদারতা, পরদুঃখকাতরতা এবং দৈবানুভূতি প্রবল হয়। অত্যন্ত প্রশংসাপ্রিয়তার দিকে ঝোঁক। যে কোন অবস্থায় যে কোন লোকের সঙ্গে বেশ ভালভাবে মিশতে পারে এবং তাদের উপর নিজের প্রভাব প্রতিপত্তি বিস্তারেও সমর্থ হয়। একই সঙ্গে দুটো কাজে লেগে থাকা মিথুনের আর একটি স্বভাব। অপরের প্রশংসাবাণী জাতককে বালকের মত উৎফুল্ল করে তোলে। একটা কাজ শেষ না করে আরেকটি কাজে জড়িয়ে পড়ে। নিজের কার্যসিদ্ধি পর্যন্ত লোককে তোয়অজ করবে। যেই কাজ সিদ্ধ হয় তখুনি তাকে মন হতে মুছে ফেলে দেয়। জাতক নির্ভীক, স্পষ্টবাদী, তবে জাতকের মধ্যে মিথ্যাচারণের দিকে একটি ঝোঁক দেখা যায়। জাতক নিজে যা নয় তাই বলে প্রচার করতে দ্বিধা বোধ করে না। মিথুন রাশির জাতকের মধ্যে মানসিক দ্বন্ধ অত্যন্ত বেশী হয়। কোন কিছুতেই মনকে স্থির করতে পারে না। আত্ম বিশ্বাস থাকে প্রচন্ড। কিন্তু একটুতেই জাতক মুষড়ে পড়ে বেশী,স্নায়ুমন্ডল দৃঢ় হয়। যুক্তিতর্ক দিয়ে সব জিনিসের বিচার করতে চায়। অধ্যবসায় খুব প্রবল। যে কাজে একবার ব্রতী হবে তা শেষ না হওয়া পর্যন্ত তা হতে বিচ্যুত হবে না। সামাজিক ব্যবহার মধুর হয়। সাহিত্য, বিজ্ঞান, জ্যোতিষ, চিকিৎসাশাস্ত্রের দিকে জাতকের ঝোঁক থাকে অত্যন্ত তীক্ষ্ণ।

ভাগ্যঃ চন্দ্র জাতকের ধনপতি। মিথুনের জাতকের অর্থভাগ্য অনেকটা চন্দ্রের মত ক্ষয়বৃদ্ধিশীল। এক সময় প্রচুর ধনাগম হয়। অন্য সময়ে প্রবল অর্থকষ্ট ঘটে। তবে মিথুনের জাতক অত্যন্ত আশাবাদী বলে অবস্থাকে যে কোন ভাবে সামলে নিতে পারে। মিথুনের জাতকের উন্নতিতে বাধা সৃষ্টি হয়। গুপ্তশত্রু ও আত্মীয়স্বজনে উদারতার সুযোগ নিয়েও জাতককে নানাভাবে ক্ষতিগ্রস্ত করে। ২৪ বর্ষ থেকে মিথুনের জাতকের উন্নতি আরম্ভ হয়। ৩২ বর্ষ সময়টি জাতকের পক্ষে সর্বাপেক্ষা উল্লেখযোগ্য। মধ্য জীবনযাত্রা বিশেষভাবে ভাল যায়,অর্থ, সম্মান, সুনামলাভে সমর্থ হয়। শেষ জীবনে প্রচুর অর্থ ও সম্পত্তির অধিকারী হয়ে থাকে।

কর্মজীবনঃ বৃহস্পতি মিথুনের শুভফলদাতা গ্রহ। জাতকের কর্মজীবন জীবনের প্রথম ভাগে বিশেষভাবে ভাল যায়। অনবরত চেষ্টার মাধ্যমে জাতকের সুনাম বৃদ্ধি পায় এবং কর্মপ্রচেষ্টার মাধ্যমে বিশেষ অর্থাগম ঘটে। সাহিত্যচর্চা, পুস্তকরচনা, অধ্যপনা, সুগন্ধি দ্রব্য ও হোসিয়ারী দ্রব্যের ব্যবসায়ে বিশেষ কৃতিত্ব প্রকাশ পায়। ব্যবসা বাণিজ্যে নানাভাবে লাভবান হয়। কোন নতুন ফন্দি-ফিকির করে বা কোন প্রতিষ্ঠান সৃষ্টির মাধ্যমে অর্থ আয় হয়ে থাকে। বিভিন্ন কাজে অর্থাগম ঘটে। ৩১ বর্ষ সময়টি বিশেষ উল্লেখযোগ্য। ৩১-৩৩ মধ্যেই সাধারণতঃ কর্মবৃত্তির মাধ্যমে প্রতিষ্ঠা ঘটিয়া থাকে।

বিবাহঃ দাম্পত্যজীবন বিশেষ ভাল হয় না। গুপ্তপ্রেমের দিকে জাতক খুব বেশী আকর্ষণ বোধ করে। তাছাড়া যৌবনের প্রারম্ভে কোন অবাঞ্ছনীয় ব্যাপারে (২৩-২৮) জাতক আকৃষ্ট হয়ে পড়ে। জীবনের প্রায় শেষ পর্যন্ত জাতকের মধ্যে যৌনাকর্ষণ প্রবল থাকায় নারীঘটিত ব্যাপারে জাতক জড়িয়ে পড়তে বাধ্য হবে। স্ত্রী সুন্দরী ও মনোহারিণী হয়ে থাকে। জাতক যাকে ভালবাসবে তাকে অকৃত্রিম ভাবেই পেতে চাইবে। মিথুনের জাতকের ভালবেসেই বিবাহ করা উচিত। বিবাহের পর জাতকের মধ্যে স্থিতপ্রজ্ঞতা ফিরে আসে। প্রেম জাতককে মহান করিয়া তোলে। সন্তান সংখ্যা ১-৩টির মত। কন্যাই হয় বেশি। ২৩ থেকে ২৮, ৩১ থেকে ৩৪ মধ্যে বিবাহ করা উচিত।

বন্ধুভাগ্যঃ বন্ধুভাগ্য জাতকের অপরিসীম। বন্ধুরা স্নেহপ্রীতিপ্রবণ ও উপকারী হয়ে থাকে। বস্তুত বন্ধুর দ্বারাই জাতক প্রতিষ্ঠা অর্জনে সমর্থ হয়। বিদ্বান ও ধনবান ব্যক্তির বন্ধুত্ব জাতক সহজেই পেয়ে থাকে। তবে বান্ধবী হতে জাতক সতর্ক না হলে অপূরণীয় ক্ষতির সম্মুখীন হতে হবে।

স্বাস্থ্যঃ মিথুনের জাতকের স্বাস্থ্য বেশ সুদৃঢ় ও রমণীমোহন হয়। স্বাস্থ্যের প্রতি অবহেলার জন্য জাতককে যৌনব্যাধি, হৃদরোগ, রক্তচাপবৃদ্ধি প্রভৃতিতে বিশেষভাবে কষ্ট পেতে হবে। পেটের ব্যাথা এবং গ্যাস সৃষ্টি হলে বিশেষ সতর্কতা অবলম্বন না করলে পেটে অস্ত্রপচার অবশ্যম্ভাবী। সংযম ও মিতাচার অবলম্বন করলে মিথুনের জাতকের স্বাস্থ্য অনিন্দ্যনীয় হবে। ২৯ থেকে ৩৩ বর্ষ সময় স্বাস্থ্যের পক্ষে বিশেষ ক্ষতিকর। গুরুপাক আহারের প্রতি জাতকের ঝোঁক বেশী থাকে।

যোগ্যতাঃ এমন কোন কাজ নেই যা মিথুনের জাতকের অসাধ্য। একসঙ্গে অনেকগুলোয় জড়িয়ে পড়ার দরুণ প্রায় কাজই আধাখ্যাঁচড়া থেকে যায়। বুদ্ধিজীবি ও প্রতিভাশালীদের সঙ্গে জাতকের একটা নিবিড় যোগাযোগ থাকে। অতিরিক্ত আরামপ্রিয়তা অনেক সময় অসাফল্যকেই ডেকে আনবে। বিদ্যাচর্চা তথা জ্ঞানভান্ডারের ক্ষেত্র হতে মিথুনের জাতক নিজের যোগ্যতা প্রকাশ করে, অর্থভাগ্য ফেরাতে সক্ষম হন। বহুমুখী প্রতিভাকে রূপ দেবার জন্য যোগ্য উত্তরসাধকের প্রয়োজন। বুদ্ধিবৃত্তিকে ঠিকভাবে কাজে লাগাতে পারলে মিথুনের জাতক বিশেষ প্রতিষ্ঠালাভে সমর্থ হন। তবে শত্রু থেকে জাতকের সদাসর্বদা সতর্ক থাকা উচিত।

রোগ ও ব্যাধিঃ স্নায়ুপীড়া, স্মৃতিশক্তিপীড়া, বধিরতা, বাচালতা।

খাদ্যঃ দুগ্ধ ও ফল স্বাস্থ্যের পক্ষে হিতজনক। মাংস, ডিম প্রভৃতি উত্তেজক খাদ্য ক্ষতিকর।

রত্নপাথরঃ জন্মছক বিচার সাপেক্ষে।

শুভবর্ণঃ সোনালী, সাদা, রূপোলী, কচি কলাপাতা রং ও নীল।

স্মরণীয় বর্ষঃ ১০,১৫,১৭,১৮,২০,২৫,২৯,৩২, এবং ৪০ ও ৪৫ বর্ষ।

(উল্লেখিত ফলাফল নারীদের জন্য সমানভাবে প্রযোজ্য হবে।) 

ব্যক্তিগত জন্ম সময় অনুসারে গ্রহ সংস্থান এবং তদানুসার দশা-অন্তর্দশা, অষ্টবর্গ, ষন্নাড়ীচক্র, ত্রিপাপচক্র, সপ্তশূন্য বিচার, ষোড়ষবর্গ বিচার প্রভৃত ফলকে স্থির ভাগ্যফল বলে। সুতরাং সুক্ষ্ণ স্থির অথবা সুক্ষ্ণ অস্থরি ভাগ্যফল জানত হলে ব্যক্তিগত কোষ্ঠী অথবা সাল, মাস, তারখি, সময় এবং জন্মস্থান একান্ত প্রয়োজন। যাদের সঠিক জন্ম তারখি জানা নাই তারা হস্তকররেখাসহ বহুবধি বিচাররে মাধ্যম জানতে পারবনে। ভাগ্য বলতে এখানে সুসময় এবং দুঃসময়কে বুঝানো হয়ছে। ড. হাসান কবির ভাগ্য গণনা করনে না। তিনি সুসময় ও দুঃসময় গণনা কর থাকেন। রমনী বা নারীশ্রেনীগণ বিবাহিত ও অবিবাহিত স্থলে বিবাহিতা অবিবাহিতা পড়ে নিবেন। এরুপ সর্বক্ষেত্রে লিঙ্গান্তর পরবির্তন করে পড়ে নিবেন। যেমন : স্ত্রীর স্থলে স্বামী ইত্যাদি ইত্যাদি।
 
 
Note : প্রতিটি ব্যক্তিই Web Site এর মাসিক রাশি চক্রের প্রথম পৃষ্টায় বেশ কিছু গুরুত্বপূর্ন তথ্য দেওয়া আছে ঠিক তদ্রুপ একেবারে শেষেও বেশ কিছু গুরুত্বপূর্ন পরামর্শ দেওয়া আছে। আপনার PC তে বাংলা পড়া না গেলেও SolaimanLipi / Vrinda Font Install করে পড়তে হবে।
 

No comments:

Post a Comment